রাষ্ট্রপতির শুভাগমন : উৎসবের নগরী পাবনা

// পাবনা প্রতিনিধিঃ
রফিকুল ইসলাম সুইট : ছাত্রনেতা থেকে রাজনীতি,অধ্যাপনা, সাংবাদিকতা, আইনজীবীও মুক্তিযুদ্ধের বীর সেনানী দেশের ২২তম রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হওয়ার পর প্রথমবারের মতো ১৫ মে তিনদিনে সফরে আসছেন পাবনায়। পাবনার ্এই কৃতিসন্তানের আগমনে পাবনার সর্বত্র বইছে উৎসবের আমেজ। তার সফরকে ঘিরে পুরো শহরে আলোকসজ্জা করা হয়েছে।রাতের শহর হয়ে উঠছে জলমলিয়ে। আলোকসজ্জা দেখতে মেয়েরা বেড়িয়ে আসছে শহরে। পরিষ্কার পরিচ্ছন্ন শহরে পরিণত হয়েছে পাবনা। ব্যানার ফেস্টুনে ভরে গেছে সড়ক-মহাসড়ক। মিছিল মিটিং চলছে সর্বত্র। উৎসবের আমেজ বিরাজ করছে সর্বত্র।
রাষ্ট্রপতিকে বরণ করতে জেলা প্রশাসন, নাগরিক সমাজ ও দলীয় নেতাকর্মীরা দিনরাত ব্যস্ত সময় পার করছেন। এদিকে রাষ্ট্রপতির সফর ঘিরে পুরো পাবনা জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলার প্রস্তুতি চলছে। প্রায় ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে।
এসএসএফ, পিজিআর, ডিজিএফআই, এনএসআই, পাবনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় অনুষ্ঠানস্থানগুলো পরিদর্শন ও তদারকি করছেন।
হেলিকপ্টারযোগে পাবনা স্টেডিয়ামে অবতরণ করবেন বলে সেখানেও নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। এছাড়া পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠ প্রাঙ্গণ, পাবনা প্রেসক্লাব, পাবনা ডায়াবেটিস সমিতি, সদর গোরস্থান, জেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক এবং স্কয়ার বাগানবাড়ি ও পারিবারিক কবরস্থানসহ রাষ্ট্রপতির সফরসূচির স্থানগুলোতে কর্মযজ্ঞ চলছে।
পাবনা পুলিশ সুপার আকবর আলী মুনসী জানান, সবোর্চ্চ নিরাপত্তা গ্রহন করা হয়েছে।
জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, রাষ্ট্রপতি নিজ জেলায় আসবেন। জেলাবাসীর জন্য এটি খুবই আনন্দের খবর। বরণের প্রস্তুতি শেষের দিকে। নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পাবনাকে। রাষ্ট্রপতির বিশেষ নিরাপত্তা বাহিনীসহ (এসএসএফ) সব বাহিনীর গোয়েন্দা সংস্থার সঙ্গে আমাদের বৈঠকও হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে কোনো ঘাটতি রাখা হয়নি।
পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন মহামান্য রাষ্ট্রপতির শুভাগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনরে নেতাকর্মীরা ব্যাপক প্রস্তৃতি নিয়েছেন মহামান্য রাষ্ট্রপতির সফরকে স্মরনীয় করার জন্য। পাবনাবাসী পাবনার এই কৃতি সন্তানকে দেখার জন্য উদগ্রীব হয়ে আছে। পাবনাবাসী প্রস্তুত মহামান্য রাষ্ট্রপতিকে প্রানঢালা অভিনন্দন জানানোর জন্য।