ঈদে নতুন শাড়ি পেয়ে খুশিতে উচ্ছাসিত হান্নান-নাসিমারা

// ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈদ উপলক্ষ্যে নতুন শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, থ্রি-পিস পেয়ে খুশিতে উচ্ছাসিত হান্নান-নাসিমা খাতুনের মতো হতদরিদ্ররা। বস্তিপাড়ার নাসিমা খাতুন নতুন শাড়ি পেয়ে খুশিতে উচ্ছাসিত হয়ে বলেন, জিনিসপত্রের অনেক দাম। তাই এবারে যাকাত পাওয়া যাইছে না। কনক শরীফের শাড়ি পেয়ে খুব খুশি লাগছে। ঈদে নতুন শাড়ি পরতি পারব।

বৃহস্পতিবার ( ২০ এপ্রিল) দুপুরে শহরের আলীবর্দী সড়কে আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক নেতা ও পাবনা জেলা আওয়ামী লীগের সদস্য সাকিবুর রহমান কনক শরীফের নিকট হতে ঈদের নতুন কাপড় পেয়ে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন হতদরিদ্র প্রান্তিক মানুষ। সাকিবুর রহমান কনক শরীফ প্রয়াত সাবেক ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফের পুত্র।

ফতেহ মোহাম্মদপুর এলাকা হতে সহযোগিতা নিতে আসা মোহাম্মদ হান্নান বলেন, ভূমিমন্ত্রী বেঁচে থাকতেও আমাদের যেভাবে সহযোগিতা করেছেন, তেনার স্ত্রী ও সন্তান কনক শরীফও করোনাকাল থেকে এখন পর‌্যন্ত আমাগের সাহায্য দিয়েই যাচ্ছেন। তেনারা না থাকলি কি যে হতি।

আওয়ামী লীগ নেতা কনক শরীফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঈদুল ফিতর উপলক্ষ্যে অসহায়, দুঃস্থ, এবং গরিব মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী আমার সামর্থ্য অনুযায়ী ঈশ্বরদী ও আটঘোরিয়ার সাত হাজার পরিবারের মধ্যে নতুন কাপড় ছাড়াও খাদ্যসামগ্রী বিতরণ করছি। পাশাপাশি আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলকে আরও গতিশীল করার লক্ষ্যে এলাকার নেতা-কর্মীদের সাথে নিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছি। আমার প্রয়াত পিতাও সবসময় এলাকার অসহায় মানুষের পাশে থেকে সহযোগিতা করে গেছেন।

এসময় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খন্দকার মো: আরমান হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ##