সুন্দরগঞ্জে চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

// হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে নানাবিধ দুর্নীতির অভিযোগ তুলেছেন ইউনিয়ন পরিষদের দশ জন ইউপি সদস্য। জেলা প্রশাসক ও উপজেলা নিবার্হী অফিসার বরাবর লিখিত অভিযোগে ইউপি সদস্যগণ জানান, নির্বাচিত হওয়ার থেকে চেয়ারম্যান মোজাহারুল ইসলাম মুকুল সচিব মিজানুর রহমানের সাথে আতাত করে পরিষদের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। 

বিধি মোতাবেক ইউপি সদস্যদের সমন্বয় বিভিন্ন পরিষদের কমিটি গঠন করার বিধান রয়েছে।  গঠিত কমিটির সিন্ধান্তের রেজুলেশন মোতাবেক যাবতীয় কার্যক্রম পরিচালিত হবে। কিন্তু চেয়ারম্যান শুধু মাত্র এনজিও পরিচালিত চারটি ষ্টাডিং কমিটি গঠন করেছে। মাতৃত্বকালিন ভাতার তালিকা ইউপি মেম্বারগণের রেজুলেশন ছাড়া জমা দিয়েছে।  ইউনিয়ন পরিষদে নতুন উদ্যোক্তা নিয়োগ দিয়েছে। পরিষদের বিভিন্ন হাট বাজারের রাজস্ব চেয়ারম্যান একাই আত্মাসাত করেছে। এছাড়া বিভিন্ন উন্নয়ন সহায়তা তহবিল সচিবের মাধ্যমে ভূয়া রেজুলেশন দেখিয়ে উত্তোলন পূর্বক তা আত্মাসাত করে আসছে। 

প্যানেল চেয়ারম্যান ও ইউপি মেম্বার মামুনুর রশিদ জানান, চেয়ারম্যান  ও সচিব ইউনিয়ন পরিষদের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে আসছেন। যে কোন বরাদ্দ নামে মাত্র বিভাজন করে চেয়ারম্যান একাই তা বাস্তবায়ন করে আসছেন। এছাড়া তিনি ইউনিয়ন পরিষদের সরকারি জায়গা নিয়ে জনসাধারণকে মামলার আসামি করে আদালতে মামলার খরচ দেখে বিভিন্ন উৎসের টাকা আত্মাসাত করে আসছেন।

 চেয়ারম্যান ও সচিব অভিযোগ সমুহ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করে বলেন ইউপি সদস্যগণ বেশি সুবিধা চায়। সেটি না দেয়ায় তারা অভিযোগ করেছে।

 উপজেলা নিবার্হী অফিসার ( চলতি দায়িত্ব) মাসুদুর রহমান জানান, জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।