কালিহাতীতে প্রতারণা মামলায় প্রতারকের জামিন না মঞ্জুর, জেলহাজতে প্রেরণ

// কামরুল হাসান, টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের কালিহাতীতে ব্যবসায়ীকে হয়রানী ও প্রতারণা মামলায় প্রতারক কামরুজ্জামানের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কালিহাতী থানা আমলী আদালত। ১৮ এপ্রিল মঙ্গলবার জামিনের আবেদন করলে এ আদেশ দেন বিচারক। এর আগে গত ১৬ এপ্রিল রোববার দুপুরে কালিহাতী থানা আমলী আদালতে শুনানীকালে প্রতারণা মামলায় প্রতারক কামরুজ্জামান(৪৫)কে জেলহাজতে প্রেরণ করে নির্বাহী বিচারক ম্যাজিস্ট্রেট রুপম ।

মামলা সূত্রে জানাগেছে,টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার বল্লা বাজারের সুতা রং ব্যবসায়ী ফাহাদ আশরাফী ছোটনের নিকট দীর্ঘদিন যাবৎ তার তাতঁ ফ্যাক্টরীর কাপড় একই উপজেলার টেংগুরিয়া নিবাসী মৃত নুরুজ্জামানের ছেলে কামরুজ্জামানের সহিত ব্যবসা পরিচালনা করে আসছিল। দীর্ঘ দিন ব্যবসার এক পর্যায়ে ৫ লক্ষ ২০ হাজার ৫০২টাকা পাওনা হয় । উল্লেখিত ব্যবসায়ী লেনদেনের পাওনা টাকা কামরুজ্জামানের নিকট চাহিলে নানা টালবাহনা শুরু করে।এক পর্যায়ে কামরুজ্জামান টাকা দিতে পারিবে না বলে সাফ জানায়।পরবর্তীতে বিভিন্ন কৌশলে টাকা না দিয়ে প্রতারণা করিয়া টাকা আতœসাতের পরিকল্পনা করে। পরে ফাহাদ আশরাফী টাঙ্গাইল কোটে একটি মামলা করেন। পাওনাদারের পক্ষে ফাহাদ আশরাফী বিষয়টি গত ২ সেপ্টেম্বর ২০২২ সনে ডিবি (উত্তর )টাঙ্গাইলে একটি মামলা করে।

দীর্ঘদিন তদন্তকারী কর্মকর্তা প্রকাশ্যে ও গোপনে তদন্তে হিসাবের লেনদেনের খাতা ও ঘটনার পারপাশির্^কতায় আনীত অভিযোগের সততা পায়।পরে তদন্ত কর্মকর্তা কামরুজ্জামানের বিরুদ্ধে পেনাল কোডের ৪০৬/৪২০ ধারায় প্রতিবেদন দাখিল করেন।