রমজানে সরকার মাছ মাংসের দাম নির্ধারণ করে দেবে— সিরাজুল হক মঞ্জু

ইয়ানূর রহমান : রমজানে মাছ, মাংস, দুধ, ডিমের দাম কোনভাবেই বাড়বে না। প্রয়োজনে বেসরকারি খামারিদের আমরা সহায়তা নেবো। কোনোভাবেই মাছ-মাংসের দাম বাড়বে না বলে জানিয়েছেন শার্শা উপজেলা পরিষেদর চেয়ারম্যান বীর মুক্তিেযাদ্ধা সিরাজুল হক মঞ্জু। শনিবার (২৫ ডিসেম্বর) শার্শা উপজেলা প্রাণিসম্পদ চত্তরে আয়োজিত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাছ মাংসের দাম বাড়ার বিষয়ে তিনি বলেন, বিশ্ব পরিস্থিতি, বিশেষ করে রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে নিষেধাজ্ঞা, পাল্টা নিষেধাজ্ঞার ফলে সব কিছুর দাম বেড়েছে। পোল্ট্রি ফিডের উপকরণ বিদেশ থেকে আনতে অনেক প্রতিকূল অবস্থা মোকাবিলা করতে হচ্ছে। এ সবের কারণে খাবারের দাম অনেক বেড়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল’র সমভাপতিত্বে আরো বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের সদস্য আলহাজ সালেহ আহমেদ মিন্টু, শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ বিনয় কৃঞ্চ মন্ডল, খামারি মুরাদ উল-দৌলা, টিপু প্রমুখ।

অনুষ্ঠান শেষে শার্শা উপজেলা প্রাণিসম্পদের আয়োজনে শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরন করেন শার্শা উপজেলা পরিষেদর চেয়ারম্যান বীর মুক্তিেযাদ্ধা সিরাজুল হক মঞ্জু। #