পাবনায় মহিলা পরিষদের জেলা সম্মেলন

// রফিকুল ইসলাম সুইট : মহিলা পরিষদ পাবনা জেলা শাখা’র ৮ম ত্রি বার্ষিক জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কামরুন নাহার জলি সভাপতি এবং কামরুন নাহার জোসনা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
শনিবার সকালে পুলিশ লাইনসে পিসিসিএস সেমিনার হলে মহিলা পরিষদ পাবনা জেলা শাখা’র আয়োজনে অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র‌্যালির বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সম্মেলন স্থলে এসে শেষ হয়। এসময় আমন্ত্রিত অতিথিবৃন্দরা জাতীয় সংগীত, পতাকা উত্তলণ ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। পাবনা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি নুরুন নাহার এর সভাপতিত্বে সভায় বক্তব্যদেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা লক্ষী চক্রবর্তী, আন্দোলন সম্পাদক রাবেয়া খাতুন শান্ত, পাবনা সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, এ্যাড. আবুল কালাম আজাদ বাচ্চু, হেনা গোস্সামী, রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়, সহ সাধারণ নীলা আকতার প্রমূখ।
দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা শাখার সহসভাপতি রওশন আকতার মিন্টু। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।
বক্তারা বলেন দেশের উন্নয়নে নারী সমাজ বিষেশ ভুমিকা রাখছে। টেকসই উন্নয়নে নারী সমাজকে পিছিয়ে রাখা যাবে না। সমাজ থেকে যে সকল নারীরা নির্যাতন শিকার হচ্ছে তার বিচার সুনিশ্চিত করার জন্য এই নারী সংগঠন কাজ করছে। নিজেদের সুসংহত করে তুলতে হবে। বিভিন্ন আন্দোলনে সাথে নারী নেতৃবৃন্দ কাজ করে আসছে।