পাবনার বীর মুক্তিযোদ্ধাদের চলমান আন্দোলনের ৭ দফা দাবি পুরণ না হলে
১ ফেব্রুয়ারি থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারি।


স্টাফ রিপোর্টার ঃ
পাবনা জেলা মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটি ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড পাবনা জেলা শাখার যৌথ মত বিনিময় সভায় পাবনার দুর্নীতিবাজ মুক্তিযোদ্ধা সাইফুল আলম বাবলুর নাম উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি থেকে প্রত্যাহার, বাবলু ও তার সহযেগীদের শাস্তির দাবি সহ ৭দফা দাবি পূরণ না হলে ১ ফ্রেব্রুয়ারি থেকে কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় পাবনা শহরের অস্থায়া কার্যালয়ে পাবনা জেলা মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটির উপদেষ্টা মন্ডলীর সভাপতি মুক্তযুদ্ধকালীন পশ্চিমাঞ্চলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবুর সভাপতিত্ত্বে পাবনা জেলা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের উদ্যোগে অনুষ্ঠিত যৌথ মত বিনিময় সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্তে এ হুশিয়ারি ঘোষণা করা হয়। বীর মুক্তিযোদ্ধা এ্যাড: আজিজুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু। তিনি বলেন,আমরা ১৯৭১ সালে যুবক বয়সে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করছেলিাম। এখন আমরা বৃদ্ধ হয়ে গেছি। তিনি আরও বলেন, এখন যৌবন যার যুদ্ধে যাবার শ্রেষ্ঠ সময় তার। তিনি মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডদের উদ্দেশ্য করে বলেন, মহান স্বাধীনতার ৫১ বছর পর আমাদেরকে নতুন করে বিভিন্ন অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। এ লড়াইয়ের সামনের সারির যৌদ্ধা তোমরা। তিনি বলেন, পাবনার সাইফুল আলম বাবলু তার সহযোগীদের দিয়ে জামুকায় মিথ্যা অভিযোগ দিয়ে ইতোমধ্যে অনেকের গেজেট-সনদ বাতিল করেছে। তিনি বলেন, এই সমস্ত অপশক্তিকে প্রশ্রয় দিচ্ছেন জামুকা কর্তৃপক্ষ। এটা অত্যান্ত লজ্জাষ্কর। তিনি এ বিষয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সভাপতি লুৎফর বারী, সহ-সভাপতি শেখ রাসেল, সহ-সভাপতি ওহিদুল ইমন, সাধারণ সম্পাদক এস.এম জহুরুল ইসলাম পিন্স, পাবনা সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম পান্না, শাহরিয়ার খন্দকার, সুজানগর উপজেলা কমিটির সহ-সভাপতি জাকির হোসেন, কে.এম খালেকুর রহমান রাসেল, আনিসুর রহমান এবং মনিরুল ইসলাম প্রমূ বক্তব্য রাখনে।
এছাড়াও মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নাসির, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম রেজা, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী মঞ্জু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন প্রমূখ।