বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরদীতে পাদুকা শিল্পকারখানা উদ্বোধন

স্বপন কুমার কুন্ডু ; ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরদীতে স্থাপিত দেশের অন্যতম বৃহৎ ফুটওয়্যার শিল্প কারখানার উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৫ জানুয়ারী) ‘আরআরপি ফুটওয়্যার এন্ড লেদার গুডস লি: এর শতভাগ রপ্তানীমূখি এই শিল্প কারখানার উদ্বোধন করেন পাবনা-৪ আসেন এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। সভাপতিত্ব করেন আরআরপি গ্রুপের চেয়ারম্যান মনিরুল আলম। স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের পরিচালক আজমল হোসেন খান। পরিচালনা করেন ব্যবস্থাপনা পরিচালক মনসুর আলম। রাজশাহী বিভাগে বৃহত্তম এই শিল্প কারখানা প্রতিষ্ঠা করেছে আরআরপি গ্রুপ।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানসহ উর্দ্ধতন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও বিদেশী অতিথিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

 শত বিঘা জমির ওপর ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে আরআরপি ফুটওয়্যার এন্ড লেদার গুডস লি: নির্মাণ হয়েছে। কারখানায় জুতা-স্যান্ডেলের সাথে মানিব্যগ, বেল্ট, লেডিস পার্স ও ব্যাগ এবং চামড়াজাত-সিনথেটিক ক্যাটাগরির পণ্য উৎপাদিত হবে। জাপান, ভারত, ইউএসএ, কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশে এই কারখানায় উৎপাদিত পণ্য রপ্তানী হবে। কারখানা নির্মাণের ফলে স্থানীয় জনগোষ্টির অনেক বেকারের কর্মসংস্থাপনের পাশাপাশি বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জিত হবে। যা দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধ এবং রাজস্ব আয় বৃদ্ধিতে সহায়ক হবে বলে উদ্যোক্তরা জানিয়েছেন।

আরআরপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মনসুর আলম বলেন, রপ্তানীযোগ্য শতভাগ কোয়ালিটি সম্পন্ন চামড়াজাত পণ্য উৎপাদনের জন্য ইতোমধ্যেই দক্ষ কারিগর নিয়োগ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এই কারখানায় পাঁচ সহস্রাধিক কর্মী নিয়োগ দেওয়া হবে। স্থানীয় জনগোষ্ঠির কর্মসংস্থানের সাথে সাথে বিদেশে পণ্য রপ্তানী করে অর্জিত বৈদেশিক মুদ্রা দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধ এবং রাজস্ব আয় বৃদ্ধিতে সহায়ক হবে বলে জানান তিনি।