বগুড়ায় জেএমবির সঙ্গে জড়িতের অভিযোগে শিক্ষক গ্রেফতার

বগুড়া প্রতিনিধি: বগুড়ার গাবতলীতে নিষিদ্ধ সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে ওয়ালি উল্লাহ অলি (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ভোর সকালে উপজেলার গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ওয়ালি উল্লাহ অলি উপজেলার মহিষাবান ইউনিয়নের কর্ণিপাড়া গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।

এসব তথ্য নিশ্চিত করেন গাবতলী থানার ওসি সনাতন সরকার।
থানা সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ওয়ালি উল্লাহ অলির বিরুদ্ধে গাবতলী থানায় ২০১৭ সালের সন্ত্রাস বিরোধ আইনে একটি নাশকতা মামলা ছিলো। ওই মামলায় তিনি আত্মগোপনে ছিলেন। বুধবার ভোরে তার গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসা থেকে তাকে আটক এবং নিষিদ্ধ জিহাদী বই উদ্ধার করা হয়।
এ ঘটনায় এস.আই রেজাউল করিম বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার পেয়েছেন এস.আই সুজল চন্দ্র দেবনাথ।
তবে ওয়ালি উল্লাহ ওলির স্ত্রী ফাহিমা আকতার স্থানীয় সাংবাদিকদের জানান, তারা স্বামী-স্ত্রী দু’জনই শিক্ষক মানুষ। তিনি নিজে গাবতলীর মহিষাবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা আর তার স্বামী বগুড়া পল্লীমঙ্গল বারুইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তার স্বামী নিয়মিত ক্লাসে শিক্ষাদান করে আসছেন। অথচ তাকে আত্মগোপনে ও পলাতক থাকা দেখিয়ে পুলিশ বাড়ি থেকে আটক করে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দেয়া হলো।
গাবতলী থানার ওসি সনাতন সরকার বলেন, গ্রেপ্তার ওয়ালি উল্লাহ নিষিদ্ধ সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ত। বিগত সময়ে তার বিরুদ্ধে মামলা ছিল। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।