ঝালকাঠিতে একেরপর এক হাত-পা বেঁধে দূধর্ষ ডাকাতি,আইনশৃংঙ্খলার চরম অবনতি!

গাজী মো.গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি:: ঝালকাঠিতে একের পর এক চুরি ও হাত-পা বেঁেধ ডাকাতির ঘটনা ঘটছে। এতে জনমনে আতংক ও আইন-শৃংঙ্খলা পরিস্থিতি চরম অবনতি দেখা দিয়েছে। এবার ঝালকাঠি শহরের ঘনবসতি এলাকার পশ্চিম চাঁদকাঠি টিএন্টি রোডে মো.বাদল মুন্সির বাড়িতে ১৫/১৬জনের সঙ্গবদ্ধ ডাকাত দল ডুকে ঘরের সকলের হাত-পা বেঁধে স্বর্ণ অলংকার ও নগদ টাকা সহ ব্যবহৃত মালামাল লুটে নেয়। ২ জানুয়ারি দিবাগত রাত অনুমান ২.৩০মি: এর সময় এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা প্রায় এক ঘণ্টা গৃহে অবস্থান করে অস্ত্রের মুখে সকলকে জিম্মি করে হাত-পা বেঁধে তাদের সর্বোচ্চ লুটে নেয়। ডাকাতরা স্টিলের আলমারি ভঙ্গে নগদ টাকা স্বর্ন-অলংকারসহ গৃহে থাকা কয়েক লক্ষ টাকার মালামাল নিয়ে যায়। খবর পেয়ে ঝালকাঠি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও এখন পর্যন্ত কাউকে আটক বা কোন মালামাল উদ্ধার করতে পারেনি।
শহরের মধ্যে থানা থেকে মাত্র কিছুটা দুরে এ ডাকাতির ঘটনায় ব্যাপক আতঙ্ক ও আইন-শৃংঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।
 গত এক মাসে ঝালকাঠি জেলার সদর, রাজাপুর ও কাঠালিয়ায় একের পর এক হাত-পা বেঁধে ডাকাতি ও প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটেই যাচ্ছে। কিন্তু আইনশৃংঙ্খলা বাহিনী এখন পর্যন্ত উল্লেখ যোগ্য কোন ডাকাত কে গ্রেফতার করতে পারেনি।
এ ব্যাপারে ঝালকাঠি থানার ওসি মো.নাসির উদ্দিন সরকার বলেন,ডাকাতির সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ডাকাতদের আটক ও মালামাল উদ্ধার অভিযান অব্যাহত আছে। একের পর এক চুরি ও ডাকাতির ঘটনায় এ পর্যন্ত কোন ডাকাত কে আটক করতে পেরেছেন কিনা জানতে চাইলে তিনি ইতিপূর্বে দুই একজন চোরকে আটক করেছেন বলে জানান। শহরের মধ্যে ডাকাতির ঘটনায় আতংক ও আইনশৃংঙ্খলার অবনতির বিষয় জানতে চাইলে তিনি বলেন,পুলিশ তৎপর রয়েছে বলে জানান তিনি