পাবনায় বিএনপি ও জামায়াতের গণমিছিল

পাবনা প্রতিনিধি
সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিশাল গণমিছিল করেছে পাবনা জেলা বিএনপি। একই দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণমিছিল করেছে জেলা জামায়াতে ইসলামীও।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে পাবনা শহরে পৃথকভাবে এই কর্মসূচি পালিত হয়।

এদিন দুপুর ১২টার দিকে খন্ড খন্ড মিছিল নিয়ে শহরের গোপালপুরস্থ (লাহিড়ীপাড়া) জেলা বিএনপির কার্যালয়ে সমবেত হন। পরে শহরমুখী গণমিছিল শুরু হয়। মিছিলটি দলীয় কার্যালয় হয়ে শহরের আব্দুল হামিদ রোড, ট্রাফিক মোড়, চাঁপা মসজিদ, দই বাজার, নিউজ মার্কেট, রবিউল মারৃ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব এবং সদস্য সচিব এডভোকেট মাসুদ খন্দকারের নেতৃত্বে হাজারো নেতাকর্মী গণমিছিল অংশগ্রহণ করেন।  ‘ভোট চোর ভোট চোর, শেখ হাসিনা ভোট চোর’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই, ‘আর নয় প্রতিরোধ, এবার হবে প্রতিশোধ’, ‘এবার গুলি চালালে, আমরাও চালাবো’, ‘হামলা করে আন্দোলন, বন্ধ করা যাবে না’- ইত্যাদি শ্লোগানে নেতাকর্মীরা গণমিছিল মুখরিত করে তোলেন।

এদিকে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১০ দফা এবং জামায়াতের ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরয়ারসহ গ্রেফতারকৃত বিরোধীদলীয় সকল পর্যায়ের নেতাকর্মীদের মুক্তির দাবিতে গণমিছিল করেছে জেলা জামায়াতে ইসলামী।

শনিবার (২৪ ডিসেম্বর)  সকাল সাড়ে ৮টার দিকে শহরের চাপা মসজিদ মোড় থেকে গণমিছিলটি শুরু হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দিলালপুরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা জহুরুল ইসলাম, সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হোসেন ও সহকারী সেক্রেটারি আব্দুল গাফফার খান‌সহ জেলা, সদর উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দ।