পাবনায় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শুরু

পাবনা প্রতিনিধি: পাবনা প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা শনিবার রাতে পাবনা রেল লাইন মাঠ প্রাঙ্গণে শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমালীয় বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন পাবনা – ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।
পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন। বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনার জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন, পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী, পাবনা চেম্বারের পরিচালক রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ^াস রানা প্রমুখ। পাবনা প্রেসক্লাবের সহ সম্পাদক সরোয়ার উল্লাস ও প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ।
অনুষ্ঠানে পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, আওয়ামীলীগ নেতা কামিল হোসেন, শামসুল হক, মোকাররম হোসেন, মো সাইফুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক মনিপুরি তাঁতী শিল্প সমিতি ও জামদানী ব্যবসায়ী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, রাইসা ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী গোলাম রব্বানী লিটন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
মেলা উদ্বোধন শেষে আতোষবাজী এবং এক মনোজ্ঞা সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ক্লোজ আপ ওয়ান তারকা বিউটির পরিবেশনায় দেশাত্ববোধক ও লালন সংগীত দর্শকদের মন কাড়ে। আয়োজকরা জানান, বাণিজ্য মেলায় বাংলার ঐতিহ্যবাহী সার্কাস, মরণকূপে মাটর সাইকেল ও কার চালানো, রেডিমেড পোশাক, ব্যাগ, কসমেটিক্স, ক্রোকারীজ, ব্লেজার, শাল,শাড়ী, থ্রি পিস, জুতা, খেলনা ও বিভিন্ন ক্ষুদ্র ও কুঠির শিল্প পণ্যের দোকান সহ বাচ্চাদের বিভিন্ন রাইড , বিভিন্ন বিনোদন স্থান।
অনুষ্ঠানের সভাপতি পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান জানান, পাবনা প্রেসক্লাবের ঐতিহ্য ধরে রাখতে এ মেলায় কোন রকম অশ্লিল নৃত্য, জুয়া এবং অসামাজিক কর্মকর্ন্ড বরদাস্ত করা হবে না। পাবনাবাসীর জন্য সুষ্ঠ বিনোদনের জন্য এ মেলা দীর্ঘ এক মাস চলবে। গেটে প্রবেশ টিকেট এর মূল্য ধরা হয়েছে ২০ টাকা। টিকেটের এক অংশ দর্শনাথীকে দেয়া হবে। অন্য অংশ ঐদিনই রাতে যারা থাকবেন তাদের উপস্থিতিতে লটারীর মাধ্যমে ড্র করা হবে। বিজয়ীদের জন্য থাকবে আকর্শনীয় পুরস্কার।