গুরুদাসপুরে বিষপ্রয়োগে মাছ নিধনের অভিযোগ

নাটোর প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে কীটনাশক গ্যাস ট্যাবলেট নিয়ে মাছ নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার নাজিরপুর ইউনিয়নের দেবত্তর গড়িলা গ্রামে। এঘটনায় রমজান আলী বাদী হয়ে থানায় ৯ জনের নামে এজাহার দায়ের করেছেন।
ভুক্তভোগি রমজান আলী জানান, তফশীল বর্নিত পুকুরে আমি ও আমার ভাই সোবাহান ২০১৪ সাল থেকে মাছ চাষ করে আসছি। অসৎ উদ্দেশ্য ও ষড়যন্ত্রে লিপ্ত হয়ে একই এলাকার গোলাম মোস্তফা পুকুরটি দখলের জন্য ইতিপূর্বে জোরপূর্বক মাছ ধরে ক্ষতিসাধন করেছে। ওই সময়ে আমাকে মারপিট করে গুরুতর জখম করা হয়েছিল। এসব ঘটনার প্রেক্ষিতে উক্ত ঘটনাবলি নিয়ে আদালতে মামলা চলমান আছে। ৮মাস পূর্বে বিভিন্ন ধরনের প্রায় ২ হাজার ৫০০ পিচ পুকুরে মাছ ছাড়ি। যা এখন বিক্রি উপযুক্ত হয়েছে। শুক্রবার সকাল ৬টার দিকে পুকুরে গিয়ে দেখি পানিতে গ্যাস ট্যাবলেট কীটনাশক প্রয়োগ করে সমস্ত মাছ মেরে ফেলা হয়েছে। গোলাম মোস্তফাসহ তার সহযোগিরা মাছ গুলো মেরে ফেলছে বলে তিনি দাবি করেন। এতে তার সাড়ে ১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এবিষয়ে গোলাম মোস্তফা মুঠোফনে বলেন, আমি এই বিষয়ে কিছুই জানিনা। আমাদের নামে মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানোর চেষ্টা করছে।
গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল মতিন বলেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।#