৭ দফা দাবিতে চলমান আলন্দোলনের প্রতি পাবনার সকল মুক্তিযোদ্ধাদের একত্বতা ঘোষণা

৭ দফা দাবিতে চলমান আলন্দোলনের প্রতি পাবনার সকল উপজেলা মুক্তিযোদ্ধারা একাত্বতা ঘোষণা করেছেন। গতকাল (২৬ নভেম্বর) পাবনা জেলা মুক্তিযোদ্ধা হয়রানি প্রতিরোধ কমিটির উপদেষ্টা মন্ডলীর সভাপতি মহান স্বাধীনতা যুদ্ধের পাবনার পশ্চিমঞ্চলের আঞ্চলিক কমান্ডার বীর মুক্তি আবুল কালাম আজাদ বাবুর নেতৃত্বে ৯ সদস্য বিশিষ্ট একটি টিম পাবনা জেলার সকল উপজেলা সফর করেন।
সফর টিমের বীরমুক্তিযোদ্ধারা প্রথমে মুক্তিযোদ্ধা সংসদের সুজানগর উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মজিদের সঙ্গে সাক্ষাৎ করেন। পর্যায়ক্রমে এ টিমের সদস্যরা সাঁথীয়া উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার আবদুল লতিফ, বেড়া উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ইসহাক, ফরিদপুর উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সেলিম মোরশেদ, ভাঙ্গুড়া উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীবমুক্তিযোদ্ধা মোকছেদুর রহমান, আটঘরিয়া উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা জহুরুল হক। এরপর সফররত টিমের বীরমুক্তিযোদ্ধারা পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাসের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি বলেন, সাইফুল আলম বাবলু বে-আইনী ও নিয়ম বহিভূতভাবে কাজ করে চলেছে এর প্রতিকার হওয়া প্রয়োজন। এছাড়াও সফর টিমের কাছে সৌজন্য সাক্ষাৎ কালে সকল উপজেলা ইউনিট কমান্ডারগণ পাবনার বীর মুক্তিযোদ্ধাদের ৭ দফা দাবিতে চলমান আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে একাত্বতা ঘোষণা করেন। চাটমোহার উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলাম অসুস্থতা জনিত কারণে তাঁর সাথে সফর টিমের স্বাক্ষাৎ করা সম্ভব হয়নি। তিনি মোবাইলফোনে পাবনায় ৭ দফা দাবিতে আন্দোলনরত বীরমুক্তিযোদ্ধাদের প্রতি একাত্বতা ঘোষনা করেন।
পাবনা জেলার সকল উপজেলা ইউনিটের সাবেক কমান্ডাররা সফররত টিমের বীর মুক্তিযোদ্ধাদের নিকট বলেন, যাঁরা মুক্তিযোদ্ধা হিসেবে গেজেট ও সনদপ্রাপ্ত পেয়েছেন, তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মহান স্বাধীনতা যুদ্ধের অর্ধ-শতাব্দি পর দেশের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি অশ্রুদ্ধা ও অসম্মান করা হচ্ছে। তাঁরা সফররত টিমের বীর মুক্তিযোদ্ধাদের টিমের কাছে আরো বলেন, যাঁরা মুক্তিযোদ্ধা মন্ত্রলয় থেকে গেজেট-সনদ প্রাপ্ত হয়েছেন তাঁরও মুক্তিযোদ্ধা। আমরা কখনো তাঁদের কাউকে অমুক্তিযোদ্ধা বলছি না। বীরমুক্তিযোদ্ধারা বলেন, নেপথ্যে থেকে স্বাধীনতা বিরোধী অপশক্তির নীল নকশা বাস্তবায়নের জন্য এ সমস্ত বে-আইনী কর্মকান্ড করা হচ্ছে কীনা সেটি সরকারকে ভেবে দেখতে হবে। পাবনার সকল উপজেলার বীর মুক্তিযোদ্ধারা জামুকার চেয়ারম্যান মাননীয় মুক্তিযোদ্ধা মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক এর নিকট এ বিষয়ে সু-বিচার দাবি করেছেন। সেই সাথে পাবনার বীর মুক্তিযোদ্ধারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট এ বিষয়ে জরুরি হস্তক্ষেপ কামনাসহ এ সমস্ত বে-আইনি ও অনিয়ম বর্হিভূত কর্মকান্ড বন্ধের জন্য আবেদন জানিয়েছেন।