আটঘরিয়ায় চরমপন্থী মুসা হত্যা মামলার ৫  আসামী গ্রেপ্তার 

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি 

পাবনা জেলার আটঘরিয়া থানা এলাকার আত্মসমর্পনকৃত সর্বহারা নেতা চাঞ্চল্যকার মুসা হত্যা মামলার রহস্য উদঘাটন হয়েছে। সোমবার রাত ৩ টার সময় হত্যাকান্ডের সঙ্গে জড়িত ৫ জন পূর্ব বাংলা সর্বহারা সদস্যদের গ্রেফতার করা হয়েছে। এসম ৪ টি অত্যাধুনিক অস্ত্র ও বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার হয়।

জানাযায়, গত ২৬ অক্টোবর পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের অলির মোড়ে জনৈক নজিবুলের চায়ের দোকানের পেছনে ক্যারাম খেলছিল ২০১৯ সালে আত্মসমর্পনকৃত সর্বহারা নেতা মুসা খাঁ (২৮)। বিকেলে কতিপয় সশস্ত্র সন্ত্রাসী প্রকাশ্য দিবালোকে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি ও রামদাদিয়ে কুপিয়ে খুন করে পালিয়ে যায়। এ ঘটনায় আটঘরিয়া থানায় একটি খুনের মামলা হয়।

সোমবার রাত ৩টার দিকে আধুনিক তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রোকনুজ্জামান সরকার, আটঘরিয়া থানার ওসি মোঃ আনোয়ার হোসেনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে আতাইকুলা থানার ফারাদপুর নতুন পাড়ার মোঃ নাহিদের বাড়িতে অভিযান পরিচালনা কর‍ে চাটমোহর উপজেলার কদমতলী গ্রামের আব্দুল হাই এর ছেলে সাইফুল ইসলাম (২৫), আটঘরিয়া উপজেলার নগর চাচকিয়া গ্রামের নায়েব আলীর ছেলে একরাম হোহেন (২৫), রাজবাড়ী জেলার চরভাটার গ্রামের আজিজুল হকের ছেলে জালাল প্রামানিক (২৮), আমিনপুর থানার কোরবান ব্যপারীর ছেলে শরিফুল ইসলাম (২৫), আতাইকুলা থানার ফারাতপুর গ্রামের গফুর প্রামানিকের ছেলে নাহিদুল ইসলাম ওরফে শাকিল (১৯) গ্রেপ্তার করা হয়। 

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেন জানান, আসামীগন পূর্ব বাংলা-সর্বহারা- মাওবাদী বলশেভিক পূনর্গঠন আন্দোলনের (পিবিএসপি- এমবিআরএম) এর সশস্ত্র ও প্রশিক্ষিত সদস্য। উক্ত গ্রুপ রাজবাড়ি ও পাবনার ঢালারচর, সাগরকান্দি, সাদুল্লাপুর, ভাড়ারা, একদন্তের প্রত্যন্ত এলাকায় সংগঠিত হওয়ার চেষ্টায় লিপ্ত। পূর্ব শত্রুতার জেরে মূসাকে হত্যা করা হয় বলে প্রাথমিক তদন্তে জানায় তারা।