টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, শরিফুল-নাসুমের অভিষেক


ওয়ানডে সিরিজে হারের তিক্ততার পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক টিম সাউদি। বাংলাদেশের হয়ে এই ম্যাচে অভিষেক হচ্ছে পেসার শরিফুল ইসলাম আর বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। চোটের কারণে বাংলাদেশ পাচ্ছে না অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে।


রোববার হ্যামিল্টনে শুরু এই ম্যাচে টস জিতলেও আগে বোলিং বেছে নিতেন বলে জানান বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরে যাওয়া তামিম ইকবালের জায়গায় এই ম্যাচে খেলছেন নাঈম শেখ। চোটের কারণে এই ম্যাচে খেলতে পারছেন না মুশফিকুর রহিম। তার বদলে নামানো হয়েছে আফিফ হোসেনকে।

ওয়ানডে সিরিজে অভিষেক না হলেও টি-টোয়েন্টি এসে শরিফুল পেয়েছেন সুযোগ। পেস আক্রমণে তার সঙ্গে আছেন মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। টি-টোয়েন্টিতে খেলানোও হচ্ছে না মেহেদী হাসান মিরাজকে। এই জায়গা নিয়েছেন নাসুম আহমেদ। তার সঙ্গে স্পিন বিভাগ সামলাতে আছেন শেখ মেহেদী হাসান।

নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান ফিন অ্যালেনের। চোট কাটিয়ে ফিরেছেন লুকি ফার্গুসেনও। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, উইল ইয়ং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারেল মিচেল, টিম সাউদি, ইশ সোধি, হামিশ বেনেট, লুকি ফার্গুসেন।