পাবনায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উৎযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত

পাবনায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উৎযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৬ ও ২৭ মার্চ নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ন শীল বাংলাদেশ উৎযাপন করার সিদ্ধান্ত হয়।
শনিবার দুপুরে পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়ন শীল বাংলাদেশ উৎযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়।
পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে সভায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, পুলিশ সুপার মহিবুল ইসলাম, মুক্তিযুদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক মোকলেসুর রহমান , নবনির্বাচিত পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী একেএম শামসুজ্জোহা, মির্জা শহীদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা মনসুর রহমান, জেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন, বাসস প্রতিনিধি সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম সুইট, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান, অধ্যক্ষ মাহবুবা খাতুন প্রমুখ ।
সভায় সিদ্ধান্ত হয় যে, আগামী ১৭ মার্চ পাবনার সমস্ত এলাকায় প্রতিষ্ঠানে সংগঠনে সার্বজনিনতায় মুক্তিযুদ্ধের চেতনায় শানিত হয়ে উৎযাপন করা হবে জাতির পিতার জন্মশতবার্ষিকী। ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত র‌্যালী, পুর্ষ্পার্ঘ অর্পন, আলোক সজ্জা, আতোশবাজি, বিভিন্ন প্রকার প্রতিযোগীতা, পুরুস্কার বিতরণ, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থান সমূহে বিষেশ অনুষ্ঠান, আলোচনা সভা সহ ব্যাপক কর্মসুচী উৎযাপন করা হবে। শুধুমাত্র ২৫ মার্চ কালোরাতে শিথিল করা হবে।
সভাসুত্রে জানাযায় সকল প্রতিষ্ঠানে এ সকল কর্মসুচী বাধ্যতামুলক ভাবে পালিন করা হবে। ১৭ মার্চ যে সব শিশু জন্ম গ্রহন করবে তাদের বিষেশ উপহার দেয়া হবে। সকল প্রতিষ্ঠানে আলোকসজ্জা বাধ্যতামুলক।