বোনদের বুকফাটা কান্না কলমাকান্দায় ভাইকে হারিয়ে পাগলপ্রায় দুই বোন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনীয়া ইউনিয়নের বাইরপাথার এলাকায় আফাজ ব্রিক্স ফিল্ড নামের একটি ইট ভাটায় কাজ করতেন জাহাঙ্গীর আলম (২৩)। তার বাড়ি নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় মাইজপাড়া গ্রামে। বাড়িতে থাকেন নুরজাহান (১৮) ও শাহানা (১৫) নামে দুই বোন। এই দুই বোন ছাড়া পরিবারে তার আর কেউ নেই। তার বাবা সাহাব উদ্দিন প্রায় ৮ বছর পূর্বে মারা যান। তিন বছর যেতে না যেতেই তার মা’ও মারা যান। বোনদের মুখে অন্ন ও পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে জাহাঙ্গীর ওই ইট ভাটায় শ্রমিকের কাজ করতেন। সে ছাড়া পরিবারে উপর্জন করার মতো আর কেউ ছিল না। একটি দুর্ঘটনা তার স্বপ্ন চুরমার করে দিয়েছে।
গত সোমবার ওই ইটভাটায় বালু নেওয়াকে কেন্দ্র করে এক পক্ষের বেলচার ও লাকড়ির আঘাতে জাহাঙ্গীর আলম আহত হন। পরে জাহাঙ্গীরকে প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। ওইদিনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর মারা যান। খবর পেয়ে তার দুই বোন নুরজাহান ও শাহানা বিলাপ করছিলেন। তাদের আহাজারি আর বুকফাটা কান্নায় মাইজপাড়া এলাকার আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে। সৃষ্টি হয় এক হৃদয়বিদারক দৃশ্যের। পাগলপ্রায় দুই বোন। তাদের সান্তনা দেয়ার ভাষা ছিল না অনেকের। মারা যাওয়ার একদিন পর মঙ্গলবার রাতে জাহাঙ্গীরের লাশ বাড়িতে পৌঁছেছে। রাত ১০ টার দিকে জাহাঙ্গীরের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এ ঘটনায় নিহতের মামতো ভাই কালা মিয়া বাদী হয়ে ১১ জনকে আসামি করে ভালুকা মডেল থানায় একটি মামলা করেছেন।
ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে হয়ে ১১জনকে আসামী করে থানায় মামলা হয়েছে। মঙ্গলবার ১০ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।