রাঙামাটিতে প্রভাত ফেরীর মাধ্যমে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন

আজ ২১ শে ফেব্রæয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার দাবির আন্দোলনে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। যাদের আত্মত্যাগের বিনিময়ে পুরো বিশ^ পেলো ভাষার জন্য আত্মত্যাগের মহিমান্বিত ইতিহাস। সারাবিশে^ একমাত্র উদাহরণ ভাষার দাবিতে আন্দোলন করে আত্মবলিদান দিয়ে এদেশে প্রতিষ্ঠিত হয় মাতৃভাষা বাংলা। সারাবিশে^ স্বীকৃত হয় ২১শে ফেব্রæয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। শুধু বাংলাদেশেই নয় সারা বিশে^ আজ একযোগে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
সেই মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আজ ২১শে ফেব্রæয়ারী রবিবার রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে ভোর সাড়ে ৫টায় প্রভাত ফেরীর মাধ্যমে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে ভাষা শহীদরে সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এসময় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সভাপতি মো. আবুল হাসেম, সাধারন সম্পাদক নির্মল বড়–য়া মিলন, সম্পাদক মন্ডলীর সদস্য জুঁই চাকমা, সদস্য নিহার বিন্দু চাকমা, মো. আলী হোসেন, মো. সোহেল, চম্পা চাকমা ও মো. খাইরুল প্রমূখ উপস্থিত ছিলেন।