মেনু

মানুষের ভোটের অধিকার নিয়ে নয় ছয় দেশের মানুষ কোনভাবেই বরদাস্ত করবেনা : নির্মল বড়ুয়া মিলন

স্টাফ রিপোর্টার :: আজ ১০ ডিসেম্বর-২০২৩ রাঙামাটি জেনারেল হাসপাতাল এলাকায় পার্টির অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটির সভাপতি মো. আবুল হাশেম এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জুঁই চাকমার পরিচালনায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল বড়ুয়া মিলন। তিনি বলেন, জবরদস্তি করে ক্ষমতায় থাকতে আর একটি পাতানো নির্বাচনী তামাশা মঞ্চস্ত করতে যেয়ে সরকার দেশকে ভয়ংকর বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে। সংগঠিত রাজনৈতিক ও অর্থনৈতিক মাফিয়াদের সিন্ডিকেটের ক্ষমতা নিরংকুশ করতে নির্বাচনের নামে একটি মিথ্যা মিথ্যা খেলার আয়োজন চলছে। মানুষের ভোটের অধিকার নিয়ে এরকম জ্বালিয়াতি ও নয় ছয় দেশের মানুষ কোনভাবেই বরদাস্ত করবেনা।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি আরো বলেন, ফ্যাসিবাদী জালিম সরকারের পতন ঘটানোর লক্ষ্যে আন্দোলন অব্যাহত রাখতে হবে। শেখ হাসিনার সরকার অব্যাহত গুম-খুনের মাধ্যমে মানবাধিকার লঙ্ঘন করে যে অপরাধ করেছে তাদের বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে।

তিনি বলেন, গায়ের জোরে ক্ষমতায় যেয়ে দেশের রপ্তানি বাণিজ্য এখন গুরুতর হুমকির মুখে। অনাকাঙ্ক্ষিত নিষেধাজ্ঞায় দেশের শিল্প, বাণিজ্য ও শ্রমজীবী লক্ষ লক্ষ মানুষ চরম বিপদে নিপতিত হবার আশংকা বৃদ্ধি করছে। তারা বলেন, দেশ দেউলীয়া হবার আগেই এই সরকারকে বিদায় দেয়া দরকার। নেতৃবৃন্দ অনতিবিলম্বে ৭ জানুয়ারীর নির্বাচনী তফসিল স্থগিত ঘোষণা করে দেশকে অনিবার্য সংঘাত সংঘর্ষ এর পথ থেকে সরে আসতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।

তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দী নেতাদের মুক্তির দাবি করেন।

তিনি আরও বলেন, ফৌজদারি কার্যবিধিতে অসুস্থ, নারী ও বয়স্ক ব্যক্তিদের, হত্যা মামলায় অভিযুক্ত নয়, এমন ব্যক্তিদের জামিন দেওয়া কথা বলা হয়েছে। কাজেই এসব বিষয় বিবেচনা করে সকল রাজবন্দী নেতাদের জামিন দেওয়া হোক। এছাড়া যে সকল রাজনৈতিক নেতোদের ভিন্নমত প্রকাশের কারণে গুম করা হয়েছে তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার জন্য সরকারের এজেন্সী সমুহের প্রতি আহবান জানান।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনায় এসময় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি পার্বত্য জেলা কমিটি রাখি ত্রিপুরা,সদর উপজেলা কমিটির অরুনজিতা চাকমা, মাতৃদেবী চাকমা,পৌর কমিটির সুমিতা চাকমা, গরিমিকা চাকমা ও বাংলাদেশ ভুমিহীন সংহতির আরতিবালা চাকমা, মেকি চাকমা, স্বপনা ত্রিপরা হনুপা বেগম এবং নারর্গিস আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন । #