মেনু

বগুড়ায় শতাধিক অসহায় পরিবারের পাশে দাঁড়ালো নোভা ফাউন্ডেশন

// সঞ্জু রায়, বগুড়া:
পবিত্র মাহে রমজানে বগুড়ায় সোমবার বিকেলে ৩য় ধাপে নোভা ফাউন্ডেশনের উদ্যোগে শহরের রহমান নগর এলাকার শতাধিক অসহায় ও দরিদ্র পরিবারের সদস্যদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।
বগুড়া শহর সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলামের দিক-নির্দেশনায় পরম মমতায় সকলের হাতে ইফতার সামগ্রী তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ একরামুল হায়দার।
এসময় তিনি বলেন, বিগত ৭ বছর ধরে তারা এই ধরনের কার্যক্রম পরিচালনা করছেন। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আর্থিক সীমাবদ্ধতার কারণে কিছু দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের পক্ষে ইচ্ছা থাকা সত্বেও ভালো খাবার দিয়ে ইফতার করার সামর্থ্য হয়ে উঠছে না তাই তারা এই ক্ষুদ্র প্রচেষ্টা করছেন মানবতার তাগিদে। সচেতন মানুষ মাত্রই সমাজের প্রতি কিছু দায়বদ্ধতা থাকে। তারাও সেই দায়বদ্ধতা থেকে সমাজের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। তিনি বলেন, তাদের নোভা ফাউন্ডেশনের ওয়েবসাইট ভিজিট করলে যে কেউ চাইলে সাহায্য সহযোগীতার জন্য আবেদন করতে পারে এবং সাহায্য সহযোগীতা পাঠাতেও পারে। ভবিষ্যতে তারা স্বাস্থ্য সচেতনতা মূলক যেমনঃ স্যানিটেশন, বিশুদ্ধ পানি সরবরাহ ইত্যাদি কার্যক্রম বাস্তবায়নেরও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজমুস সাকিবের সঞ্চালনায় মানবিক এই কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন নোভা ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ফরিদ হায়দার ও আলফা নেটের চীফ টেকনিক্যাল অফিসার এশাম হায়দার প্রমুখ। উল্লেখ্য, সমাজের দরিদ্র ও অসহায় মানুষের জীবনযাত্রার মান উন্নতকরণ ও সমাজের ইতিবাচক পরিবর্তন আনয়নে কাজ করছে নোভা ফাউন্ডেশন। যারা প্রতিবছর রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, দুস্থ পরিবারের মাঝে গোস্ত বিতরণ, শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃদ্ধ অসুস্থ অক্ষম ব্যাক্তিকে হুইল চেয়ার প্রদানের মত ক্ষুদ্র ক্ষুদ্র কর্মসূচী পালন করে থাকে যা আগামীতেও অব্যাহত রাখতে চান সংশ্লিষ্টরা।