মেনু

পাবনা মহিলা আলীম মাদ্রাসায় ইসতিসকার নামাজ আদায় 

// বিশেষ প্রতিনিধি 

প্রায় ২ সপ্তাহ ধরে বাংলাদেশে চলছে তাপপ্রবাহ। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই তীব্র গরম থেকে রক্ষা পেতে পাবনার দক্ষিন রাঘবপুর হাজী আবুল কাশেম মহিলা আলীম মাদ্রাসার মাঠে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করে ইমাম দাঁড়িয়ে ও মুসল্লিরা বসে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করে অঝরে চোখের জল ফেলা হয়েছে।

গতকাল শনিবার ২৭ এপ্রিল  সকাল ৯টায় এ নামাজ আদায় করেন মুসল্লিরা।

নামাজে ইমামতি ও খোতবা পাঠ করেন পাবনা আলীয়া মদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল গাফফার খান।

নামাজ শেষে অত্র এলাকাবাসীদের নিয়ে আল্লাহর দয়া ও ক্ষমা প্রার্থনায় সকলকে নিয় তওবা পাঠ করে অঝরে চোখের জল ফেলে মোনাজাত পরিচালনা করেন দক্ষিন রাঘবপুর জামে  মসজিদের পেশ ইমাম মুফতি হাফেজ আব্দুল ওহাব।

নামাজের আগে নিয়ম, গুরুত্ব ও কেনো নামাজ আদায় করা হয় সে বিষয়ে এক সংক্ষিপ্ত গুরুত্বপূর্ণ  আলোচনা করেন দক্ষিন রাঘবপুর শায়েস্তা খাঁ রেড জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ইব্রাহিম খলিলুল্লাহ।

আয়োজক শায়েস্তা খাঁ রোড জামে মসজিদ কমিটির প্রচার সম্পাদক কায়েম হোসেন জানান, বৃষ্টির মৌসুমেও বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উল্টো টানা তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। আম-লিচুর গুটি ঝরে পড়ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। এর ওপর ঘনঘন লোডশেডিং। সব মিলিয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষ। তাই মহান আল্লাহর কাছে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য নামাজ শেষে মোনাজাত করা হল।