মেনু

বগুড়ায় সুবিল উচ্চ বিদ্যালয়ে গণহত্যা দিবসে আলোচনা সভা

// সঞ্জু রায়, বগুড়া:

বগুড়ায় সুবিল উচ্চ বিদ্যালয় ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিরচারণ মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রহমান রয়েলের সভাপতিত্বে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজী জুয়েল। তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশের সকল গণতান্ত্রিক, স্বাধিকার ও বাঙালি জাতির অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। সেই স্বাধীনতার শব্দটি আজ প্রতিষ্ঠিত করেছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশের আজ এই অগ্র যাত্রার পেছনে মূল ভিত্তি আমাদের স্বাধীনতা। সেই স্বাধীনতার সংগ্রামের সঠিক ইতিহাস আমাদের জানতে হবে এবং আমাদের জীবনের সাথে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর সেই জীবনাদর্শ মেনে দেশের জন্য আমাদের কাজ করতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মন্নুজান বেগম, স্বপন কুমার ঘোষ। অভিভাবক সদস্য সাইদুর রহমান সহকারী শিক্ষক রুবেল বহোসেনের পরিচালনায় সহকারী শিক্ষক শিক্ষিকা মন্ডলী ও অভিভাবক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।