মেনু

পাবনা গ্যালাক্সী কম্পিউটার সেন্টারে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে তরুণদের ভুমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

// পাবনা প্রতিনিধি : পাবনায় স্মার্ট বাংলাদেশ বির্নিমানে তরুণদের ভুমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে পাবনা শহরের রাধানগরস্থ গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারের আয়োজনে গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
সেমিনারে মুল প্রবন্ধ উপাস্থাপন করেন, গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক মো. আতাউর রহমান জনি। সেমিনারে পাবনা পলিটেকনিক ইনিস্টিটিউট এর ৭০ জন ক্লাস ক্যাপ্টেনদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম রিপন, বাসস ও ভোরের কাগজের পাবনা জেলা প্রতিনিধি রফিকুল ইাসলাম সুইট, খোলা কাগজ প্রতিনিধি হুমায়ুন কবীর, পাবনা পলিটেকনিক ইনিস্টিটিউট শিক্ষক মো. শুকুর আলী, মো. রাশেদুল ইসলাম, মো. আল আমিন, মো. সাইফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার সফলতার সঙ্গে বাস্তবায়নের পর এখন বাংলাদেশ সরকার ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ করার পরিকল্পনা হাতে নিয়েছে, যা এই শতাব্দীর সবচেয়ে গুরুত্বপূর্ণ, দূরদর্শী ও সময়োপযোগী পরিকল্পনা।এই পরিকল্পনা বাস্তবায়নের মুল কারিগর হলো আজকের তরুণরা। বাংলাদেশের সব নাগরিক সব ধরনের সুযোগ-সুবিধা পাবে, তখন শহর এবং গ্রামের মানুষের মধ্যে জীবপযাপন এবং সুযোগ-সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে তেমন কোনো পার্থক্য থাকবে না।স্মার্ট বাংলাদেশ গড়ার স্তম্ভ চারটি, যথা- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট, এবং স্মার্ট সোসাইটি। বর্তমানে দেশে প্রায় ৪ কোটি ২০ লাখ তরুণ। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট দেশে পরিণত হওয়ার জন্য এই বিশাল তরুণ প্রজন্মকে উন্নয়ন কর্মে নিয়োজিত করতে হবে। বর্তমানে এই আধুনিকতার যুগে তরুণ প্রজন্মকে প্রযুক্তিগত উন্নয়ন সম্পর্কে জানাতে হবে। একই সাথে চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে প্রযুক্তিশিক্ষায় পারদর্শী করে তুলতে হবে এবং ডিজরাপ্টেড টেকনোলজি সম্পর্কে ধারাণা দিতে হবে। বাংলাদেশকে একটি স্মার্ট দেশে পরিণত করার জন্য, তরুণদের প্রযুক্তির দক্ষতা বৃদ্ধি ও সাহসী প্রতিভা আবিষ্কার করা প্রয়োজন।
স্মার্ট বাংলাদেশ বির্নিমানে পাবনা গ্যালাক্সী কম্পিউটার ট্রেনিং সেন্টার দৃঢ় প্রতিজ্ঞ,সেই লক্ষে কাজ করে যাচ্ছে।