মেনু

আত্রাইয়ে স্কুল পরিচালনা কমিটির বিরুদ্ধে নারী কেলেঙ্কারীর অভিযোগ উঠেছে

নওগাঁর আত্রাইয়ের কবি গুরু রবী ঠাকুরের ঐতিহ্যবাহি পতিসর কালীগ্রাম রথীন্দ্র নাথ ইনষ্টিটিউট এর ম্যানেজিং কমিটির সভাপতি কথিত সাংবাদিক, কলামিষ্ট মতিউর রহমান মামুনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারীর অভিযোগ উঠেছে। এ ঘটনা ঘটেছে গত শনিবার রাতে পতিসর গ্রামে । থানা ও এলাকা বাসী সূত্রে জানা যায়, পতিসর কালীগ্রাম রথীন্দ্র নাথ ইনষ্টিটিউট এর ম্যানেজিং কমিটির সভাপতি মতিউর রহমান মামুন রাণী নগর উপজেলা পশ্চিম বালু ভরা গ্রামের মোসলেম প্রামানিকের মেয়ে জ্যোতি খাতুন (২৮) মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে সেই সূত্র ধরে মামুন প্রকল্পের বাড়ি দেওয়ার কথা বলে দেখা করতে বলে । জ্যোতি খাতুন গত শনিবারে নাটোরে খালার বাড়িতে যাওয়ার কথা বলে পতিসরে মামুনের সাথে দেখা করতে আসলে মামুন তার অসৎ উদ্দেশ্য হাছিল করতে তার নিকট আতœীয় পতিসর গ্রামের মকছেদ আলী খলিফার বাড়িতে গোপন ভাবে রাখে। জ্যেতির আসার কথা গ্রামবাসী জেনে গ্রামবাসী জ্যোতিকে আটক করে তাকে জিজ্ঞাসা বাদে কথাবার্তা গড়মিল দেখে গ্রামবাসী এলাকার ইউপি সদস্য সালাম প্রামানিক কে খবর দিলে সংশ্লিষ্ট ইউপি সদস্য ঘটনারস্থলে উপস্থিত হয়ে বিষয়টি নিশ্চিত হয়ে আত্রাই থানায় খবর দেন । আত্রাই থানা পুলিশ রাতে আত্রাই- পতিসরে পেট্রোল ডিউটিতে কর্মরত থাকায় পুলিশ তাৎক্ষনিক ঘটনার স্থলে আসে এবং বিষয়টি নিশ্চিত হয়ে রাতে তাদের সাথে কোন নারী পুলিশ না থাকায় জ্যোতিকে সংশ্লিষ্ট ইউপি সদস্যর হেফাজতে রেখে আসে। পরের দিন রোববার সকালে এলাকায় খবরটি জানা জানি হলে মতিউর রহমান মামুন গ্রাম থেকে সু কৌশলে পালিয়ে যায়। নারী কেলেঙকারী ছাড়াও মামুনের বিরুদ্ধে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে অনেক অর্থ হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এঘটনাকে কেন্দ্রকরে এলাকায় আইন –শৃঙ্খলার অবনতির আশঙ্কা দেখা দিলে আত্রাই থানা পুলিশ জ্যোতিকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানা হেফাজতে নিয়ে আসে। এদিকে মতিউর রহমান মামুনের নারী কেলেঙ্কারীর প্রতিবাদ করে ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সভাপতি পদ থেকে অব্যাহতি ও নারীলোভী দূষচরিত্রের দৃষ্টান্ত মূল শাস্তি দাবী করে মিছিল মিটিং সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রশাসনের নিকট স্মারক লিপি প্রদান করে।
এ বিষয়ে পতিসর কালীগ্রাম রথীন্দ্র নাথ ইনষ্টিটিউট এর ম্যানেজিং কমিটির সভাপতি মতিউর রহমান মামুনের সহিত মোবাইল ফোনে আলাপ করলে তিনি সাংবাদিককে জানান, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা,আমি জ্যোতিকে চিনি না, তাকে দেখা করার কথা বলি নাই।আমি তাকে কোন প্রকল্পের বাড়ি দিতে চাই নাই । আমি বাড়ি দেওয়ার কে ।আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে সমাজে হেয় পর্ন্য করার লক্ষে সাজানো নাটক সাজিয়েছে। আমি এর নিন্দা জানাচ্ছি।
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবীব জানান শিক্ষার্থীরা একটি লিখিত অভিযোগ পত্র দিয়েছে। আমি জরুরী ভাবে ম্যানেজিং কমিটির সভা আহŸান করে বিষয় টি উপস্থাপন করবো।
এ বিষয়ে আত্রাই থানা অফিসার ইনচাজ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, আমাকে সংশ্লিষ্ট ইউপি সদস্য আব্দুস সালাম বিষটি জানালে আমি ঘটনার স্থলে পুলিশ পাঠিয়ে আইন-শৃঙ্খলা ভালো রাখতে আটককৃত নারী জ্যোতিকে ঘটনার স্থল থেকে উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়। এবিষয়ে তদন্ত করে আইন গত ব্যবস্থা করা হবে।