অভিনেত্রী কেট উইন্সলেট যে কারণে শুটিং চলাকালীন ‘টাইটানিক’ ছাড়তে চেয়েছিলেন!

বিশ্বব্যাপী জনপ্রিয় হলিউডের প্রভাবশালী অভিনেত্রী কেট উইন্সলেট। ‘টাইটানিক’খ্যাত এই অভিনেত্রীকে পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের অগনিত ভক্ত অনুরাগী। সম্প্রতি তিনি অভিনয় করেছেন লি মিলারের চরিত্রে। লি একজন আলোকচিত্রী এবং কাজ করেছেন যুদ্ধের সময়। পাশাপাশি তিনি ছিলেন উচ্চকিত কণ্ঠস্বর। এ সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলতে গিয়ে কেট জানান, ‘টাইটানিক’র শুটিং চলাকালীন সিনেমাটি থেকে সরে যেতে চেয়েছিলেন কেট। কিন্তু কেন ?

 

সাক্ষাৎকারে কেট জানান, ‘টাইটানিক’র শুটিং চলাকালীন প্রচণ্ড ঠাণ্ডায় আক্রান্ত ছিলেন তিনি। সেই অবস্থায় শুটিংয়ে তাকে দীর্ঘ সময় পানিতে ডুবে থাকতে হয়েছিল। যার ফলে তিনি ইনফ্লুয়েঞ্জায ও নিউমোনিয়ার মত রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। যা তাকে জীবন-মৃত্যুর সন্নিকটে নিয়ে গিয়েছিল!

 

সাক্ষাৎকারে তিনি আরও জানান, শুটিং সেটে কেটকে একটি ওয়েটস্যুটও পরতে বলা হয়েছিল। কিন্তু তিনি সেটি পরতে অস্বীকৃতি জানান এবং সিনেমা ছেড়ে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে নির্মাতা জেমস ক্যামেরন তাকে কনভেন্স করেন, যেন সিনেমাটি ছেড়ে না যান!

 

‘টাইটানিক’ সিনেমাটি পৃথিবীর সবচেয়ে সফল চলচ্চিত্রগুলোর একটি। এই সিনেমাটি প্রযোজনা করেছিল টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স এবং পরিচালনা করেছিল জেমস ক্যামেরন। এটি প্রথম সিনেমা যা বক্স অফিসে ১ বিলিয়নের মাইলফলক অতিক্রম করেছিল। কেট উইন্সলেটকে সর্বশেষ দেখা গেছে ২০২২ সালে জেমস ক্যামেরনের অ্যাভাটারের দ্বিতীয় কিস্তিতে। লি দিয়ে তিনি ফিরছেন ২৭ সেপ্টেম্বর।